রেডমি নতুন ফোন 2024 | Redmi Note 13 Pro Plus

রেডমি নতুন ফোন 2024 | Redmi Note 13 Pro Plus

আপনারা যারা সম্প্রতি শাওমি রেডমি ফোন কিনবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন কিংবা শাওমি রেডমি লাভারদের জন্য সুখবর কারণ বাংলাদেশের বাজারে এখন থাকে শাওমি রেডমি নোট ১৩ প্রো প্লাস ফোনটি পাওয়া যাবে।

আজকের এই পোস্টে আপনাদেরকে এই রেডমি নোট ১৩ প্রো প্লাস ফোন সম্পর্কে বিস্তারিত জানাবো।  তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক। তার আগে চলুন শাওমি রেডমি ১২ (Xiaomi Redmi 12) ফোনটি সম্পর্কে একটু জেনে নেয়া যাক।

শাওমি রেডমি ১২ (Xiaomi Redmi 12)

শাওমি দেশের বাজারে নতুন স্মার্টফোন রেডমি ১২ নিয়ে এসেছে। রেডমি ১২ তৈরি করা হয়েছে ক্রিস্টাল গ্লাস ব্যাক ডিজাইনে। এন্ট্রি-লেভেল স্মার্টফোনগুলোর ক্ষেত্রে এ ধরনের ডিজাইন সত্যি অসাধারণ। ফোনটিতে প্রিমিয়াম ক্রিস্টাল গ্লাস ব্যাক ডিজাইন থাকায় বাজারে থাকা অন্য ফোনগুলো থেকে ভিন্নতা নিয়ে এসেছে। শুধু তাই নয়, এই ফোনটি ধুলা এবং পানি প্রতিরোধ করতে সক্ষম। এতে রয়েছে ২.০ গিগাহার্জ মিডিয়াটেক হেলিও জি৮৮ অক্টা-কোর প্রসেসর। ডিভাইসটিতে এআরএম ম্যালি-জি৫২ গেইমিং জিপিইউ এবং ৮জিবি পর্যন্ত এলপিডিডিআর ৪x র‍্যাম রয়েছে ফলে আপনি যেকোনো গেম অনায়েসে খেলতে পারবেন।

রেডমি ১২ স্মার্টফোনটির রেজোলিউশন ২৪৬০ x ১০৮০ এবং এতে রয়েছে অ্যাডাপটিভ সিঙ্কের ৯০ হার্জ  রিফ্রেশ রেটের সুবিধা। ফোনটির ডিসপ্লের ফিচারে আছে ৬.৭৯ ইঞ্চির এফএইচডি + ডট ডিসপ্লেএবং ফোনটির ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং ক্ষমতাসম্পন্ন হওয়ায় যেকোনো সময়ে ব্যাটারি দ্রুত চার্জ করা যাবে।

স্মার্টফোনটির রয়েছে এআই ট্রিপল ক্যামেরার সুবিধা যার একটি ৫০ মেগাপিক্সেল উচ্চ-রেজোলিউশন, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। রেডমি ১২ ফোনটি  তিনটি স্টাইলিশ রঙে পাওয়া যাবে – মিডনাইট ব্ল্যাক, স্কাই ব্লু এবং পোলার সিলভার। শাওমির অথোরাইজড স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। ফোনটির ৮ জিবি+২৫৬ জিবি ভেরিয়েন্টের খুচরা মূল্য ১৮ হাজার ৯৯৯ টাকা মাত্র।

আরো দেখুনঃ রেডমি 4/64 দাম কত 2024

রেডমি নোট ১৩ প্রো প্লাস (Redmi Note 13 Pro Plus)

সম্প্রতি শাওমি একটি দুর্দান্ত স্মার্টফোন লঞ্চ করছে। শাওমি রেডমি কে (Xiaomi Redmi K) সিরিজের স্মার্টফোনগুলোতে আলাদা একটা আউটলুক নিয়ে এসেছে। নিচে আপনাদের কাঙ্খিত “রেডমি নোট ১৩ প্রো প্লাস” ফোনটি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হলো:-

রেডমি নোট ১৩ প্রো প্লাস (Xiaomi Redmi Note13 Pro Plus) একটি স্মার্টফোন যা এখন এন্ড্রোয়েড ১৩ (Android13) এ চলে। এটি ২০২৩ সালের সেপ্টেম্বর ২১ তারিখে প্রথম প্রকাশিত হয়েছিল। ফোনটিতে রয়েছে 6.67 ইঞ্চি ডিসপ্লে, OLED, 68B কালার, 120Hz, Dolby Vision, HDR10+, 1800 nits (পিক), রেজোলিউশন 1220 x 2712 পিক্সেল স্ক্রিন সহ জিক্টোরাস স্ক্রিন এবং Mediatek Dimensity 7200 Ultra (4 nm) চিপসেট, Octa-core (2×2.8 GHz Cortex-A715 & 6×2.0 GHz Cortex-A510) CPU, Mali-G610 MC4 GPU সহ আরো অনেক কিছু ফিচার। এছাড়াও এতে থাকছে ডুয়েল  সিম (ন্যানো-সিম, ডুয়েল স্ট্যান্ড-বাই) সহ 2G, 3G, 4G, 5G নেটওয়ার্ক। আরো রয়েছে রয়েছে 2MP ট্রিপল প্রধান ক্যামেরা, একটি 16MP একক সেলফি ক্যামেরা এবং Li-Po 5000 mAh ব্যাটারি।

ডিসপ্লে:

ফোনটির ডিসপ্লে হিসেবে থাকছে 6.67 ইঞ্চি OLED ক্যাপাসিটিভ টাচস্ক্রিন, 68B রঙ সমর্থিত পাঞ্চ হোল ডিসপ্লে এবং রেজোলিউশন 1220 x 2712 পিক্সেল, যার PPI 446।

বডি এবং সেন্সর:

সামনে ও পিছনে গ্লাস এবং ফ্রেমে প্লাস্টিকের উপাদান দিয়ে তৈরি, মোবাইলটি 4টি রঙে পাওয়া যায়। রংগুলি হলো মিরর হোয়াইট, মিডনাইট ডার্ক, লাইট ড্রিম স্পেস এবং আপে ট্রেন্ডি লিমিটেড ইডিশন। সেন্সর হচ্ছে অ্যাক্সিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি এবং কম্পাস সেন্সর। আন্ডার ডিসপ্লে, অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট বেশ সঠিকভাবে দ্রুত চলে। ফেস আনলক প্রায় সঠিক।

নেটওয়ার্ক:

ফোনটি 2G, 3G, 4G এবং 5G নেটওয়ার্ক সুবিধা সমর্থন করেছে। ফোনে GPRS এবং EDGE HSPA, LTE-A (CA), 5G গতি সম্পন্ন হয়েছে।

পার্ফামেন্স:

ফোনটিতে Android 13 অপারেটিং সিস্টেম এবং Mediatek Dimensity 7200 Ultra (4 nm), Octa-core (2×2.8 GHz Cortex-A715 & 6×2.0 GHz Cortex-A510) প্রসেসর রয়েছে।

র‍্যাম এবং রোম:

কোম্পানি ফোনটি 12GB/256GB, 16GB/256GB এবং 16GB/512GB-এর 3 ভেরিয়েন্টে লঞ্চ করেছে। গেমিং এর ক্ষেত্রে গ্রাফিক্স, র‍্যাম মোটামুটি ভালো। সম্পূর্ণ HD-মানের গ্রাফিক্স গেমগুলি সহজেই চালানো যায় এবং বেশ মসৃণভাবে খেলা যায়।

আরো দেখুনঃ 12 হাজার টাকার best মোবাইল ২০২৪

ক্যামেরা:

ফোনের পিছনে রয়েছে একটি 200MP+8MP+2MP ক্যামেরা যার সাহায্যে আপনি সুন্দর মানের ছবি এবং সর্বোচ্চ 4K@24/30fps ভিডিও রেকর্ড করতে পারবেন। সামনে রয়েছে 16MP সেলফি ক্যামেরা যা দিয়ে আপনি সুন্দর মানের ছবি এবং সেলফি তুলতে পারবেন। আপনি সামনের ক্যামেরা দিয়ে সর্বাধিক 1080p@30/60fps ভিডিও রেকর্ড করতে পারেন৷

ব্যাটারি:

মোবাইলটিতে অপসারণযোগ্য Li-Po 5000 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে আপনি গড়ে 88 ঘন্টা স্ট্যান্ডবাই টাইম এবং 11:42 ঘন্টা নেট ব্রাউজিং পেতে পারেন। সম্পূর্ণ চার্জে আপনি 3G-তে প্রায় 24:58 ঘন্টা পর্যন্ত কথা বলতে পারবেন। 120W ফাস্ট চার্জিং সহ ফোনটি সম্পূর্ণ চার্জ হতে প্রায় 19 মিনিট সময় নেবে।

মূল্য:

রেডমি নোট ১৩ প্রো প্লাস (Xiaomi Redmi Note13 Pro Plus) মডেলের স্মার্টফোনটি সর্বশেষ ডিভাইস যা ঘোষণা করা হয়েছিল এবং সেপ্টেম্বর ২০২৩ সালে লঞ্চ করা হয়েছিল। বাংলাদেশে Redmi Note 13 Pro Plus এর দাম এখন  ৩৮,৪৯৯ টাকা থেকে ৪৭,৯৯৯ টাকা পর্যন্ত।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *