১৫ হাজার টাকার বাজেটে লঞ্চ হল অসাধারণ Vivo Y73t 5G স্মার্টফোন

15 হাজার টাকার মোবাইল vivo

ভিভো বেশ কয়েক মাস আগে তাদের ‘Y’ সিরিজে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। কয়েক দিন আগেই Vivo Y32t এবং Vivo Y52t 5G নামের দুটি ফোন কোম্পানির পক্ষ থেকে পেশ করা হয়েছে। এবার কোম্পানি এই সিরিজে নতুন Vivo Y73t 5G স্মার্টফোন লঞ্চ করেছে। এই ফোনে 12GB RAM, MediaTek Dimensity ৭০০ চিপসেট, ৫০ MP ক্যামেরা এবং ৬০০০ mAh ব্যাটারির মতো সুন্দর ফিচার রয়েছে। নিচে ফোনটির ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল।

Vivo Y73t 5G এর স্পেসিফিকেশন

কোম্পানির পক্ষ থেকে Vivo Y73t 5G ফোনটিতে ২০:৯ আসপেক্ট রেশিওযুক্ত এবং ২৪০৮ × ১০৮০ পিক্সেল রেজলিউশন সাপোর্টেড ৬.৫৮ ইঞ্চির FHD+ ডিসপ্লে রয়েছে। এই ফোনের স্ক্রিন আইপিএস এলসিডি প্যানেল দিয়ে তৈরি এবং এটি ৬০ হার্টস রিফ্রেশরেটে কাজ করে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯০.৬ শতাংশ এবং ফোনটি ১৬.৭এম কালার ও ১৫০০:১ কন্ট্রাস্ট রেশিও সাপোর্ট করে।

15 হাজার টাকার মোবাইল vivo

Vivo Y73t 5G ফোনটি অরাইজন ওএস ওশিয়ন বেসড Android 11 অপারেটিং সিস্টেমে কাজ করে। প্রসেসিঙের জন্য এই ফোনে ২.২ গিগাহার্টস ক্লক স্পীড যুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে 7 ন্যানোমিটার ফেব্রিকেশনে তৈরি মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ চিপসেট দেওয়া হয়েছে। হাই কোয়ালিটি গ্রাফিক্সের জন্য এতে মালী জি৫৭ জিপিইউ যোগ করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য Vivo Y73t 5G তে ডুয়েল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই সেটআপে এলইডি ফ্ল্যাশের সঙ্গে এফ/১.৮ অ্যাপার্চারযুক্ত 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সরের সহ এফ/২.৪ অ্যাপার্চারের ক্ষমতাসম্পন্ন ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যোগ করা হয়েছে। একইভাবে সেলফি ও ভিডিও কলের জন্য এতে এফ/২.০ অ্যাপার্চারযুক্ত ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর আছে।

15 হাজার টাকার মোবাইল vivo

Vivo Y73t 5G ফোনটি একটি ডুয়েল সিম স্মার্টফোন যা 5G এবং 4G উভয় নেটওয়ার্ক সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড ৬০০০mAh ব্যাটারি যোগ করা হয়েছে।

Vivo Y73t 5G এর দাম

চিনে Vivo Y73t 5G ফোনটি তিনটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। ফোনটির বেস ভেরিয়েন্টে 8GB RAM এর সঙ্গে 128GB স্টোরেজ দেওয়া হয়েছে এবং এর দাম রাখা হয়েছে CNY 1399 অর্থাৎ ভারতীয় টাকায় প্রায় ১৫,৯০০ টাকা। একইভাবে ফোনটির 8GB RAM ও 256GB স্টোরেজ ভেরিয়েন্ট CNY ১৫৯৯ (প্রায় ১৭,৯০০ টাকা) এবং Vivo Y73t 5G এর সবচেয়ে বড় ভেরিয়েন্ট 12GB RAM এবং 256GB Storage সহ CNY ১৭৯৯ (প্রায় ২০,৯০০ টাকা) দামে লঞ্চ করা হয়েছে। মার্কেটে ফোনটি Fog Blue, Autumn ও Black কালার ভেরিয়েন্টে সেল করা হবে।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *