রেডমি মোবাইলের দাম ২০২৪ – নতুন মডেলের রেডমি মোবাইলের দাম

রেডমি মোবাইলের দাম

বর্তমানে বাংলাদেশের যেগুলো ফোন ব্যবহার হয়। তাদের মধ্যে অন্যতম ও জনপ্রিয় ফোন হলো রেডমি ফোন। এটি শাওমি গ্রুপের একটি ফোন, বর্তমান সময়ে বাংলাদেশের তরুণদের অত্যন্ত পছন্দের ফোন এটি। তাই বাজারে রেডমি ফোনের চাহিদা অন্যান্য ফোনের তুলনায় অনেক বেশি। আপনি চাইলে যেকোনো বাজেটের মধ্যে রেডমি ফোন কিনতে পারবেন।

সেটি ১০ হাজার টাকা হতে পারে আবার এক লক্ষ টাকা হতে পারে।আমরা আধুনিক পৃথিবীতে বসবাস করছি,যার কারণে আমরা প্রতিনিয়ত উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছি। সেই সাথে আধুনিকতা পাল্টে দিচ্ছে আমাদের জীবনধারা।কয়েক বছর আগেই মানুষ বাটন ফোন ব্যবহার করত, কিন্তু বর্তমান সময়ে বাটন ফোনের পরিবর্তে মানুষ স্মার্টফোন ব্যবহার করছে।

ঠিক একইভাবে রেডমি মোবাইলের স্পেসিফিকেশন পূর্বের তুলনায় অনেক উন্নত হয়েছে, বিশেষ করে আমাদের দেশের তরুণেরা গেম খেলার জন্য রেডমি ফোন ব্যবহার করে থাকে। কারণ এই ফোনের পারফরম্যান্স অত্যন্ত ভালো এবং অল্প বাজেটে বাজারে সেরা স্মার্টফোন গুলোর মধ্যে অন্যতম।

বর্তমানে বাংলাদেশে রেডমি ফোন সাধারণত দুইভাবে বিক্রয় হয়ে থাকে, একটি অফিসিয়াল এবং আরেকটি আন-অফিসিয়াল। প্রত্যেকটি স্মার্টফোনের দাম অফিসিয়াল এর তুলনায় আন- অফিসিয়ালে একটু কম,তবে আন-অফিসিয়াল ভাবে ফোন কেনার থেকে অফিসিয়াল ভাবে ফোন কেনা বুদ্ধিমানের কাজ। আজকের আর্টিকেলে রেডমি মোবাইলের দাম ২০২৪ সম্পর্কে আলোচনা করব।

রেডমি মোবাইলের ইতিহাস

রেডমি মোবাইল হলো শাওমি গ্রুপের একটি জনপ্রিয় মোবাইল। ২০১০ সালের ৬ এপ্রিল আনুমানিক আট জন সহযোগীর মাধ্যমে বাজারে লঞ্চ করা হয়েছিল। রেডমি বা শাওমি কোম্পানি একটি চাইনিজ কোম্পানি, চীনের বেইজিংএ বসবাসরত লি জুন সর্বপ্রথম রেডমি বা শাওমি কোম্পানি প্রতিষ্ঠিত করেন।

এ কোম্পানি সর্বপ্রথম বাজারে তাদের স্মার্ট ফোন লঞ্চ করে ২০১১ সালে, এবং ২০১৪ সালে রেডমি কোম্পানি পুরো বিশ্বে খ্যাতি অর্জন করে। আর এই পপুলারিটির জন্য এ কোম্পানি কয়েক বছরের মধ্যে চীনের সবচেয়ে বড় ও জনপ্রিয় স্মার্টফোন কোম্পানিতে পরিণত হয়। শাওমিই সর্বপ্রথম কোম্পানী, যে অ্যান্ড্রয়েড ভিত্তিক ফার্মওয়্যার এম আই ইউ আই চালু করেন।

রেডমি মোবাইল বাংলাদেশে ২০১৬ সালে বাংলাদেশে তাদের পরিচিত গড়ে তোলে।অর্থাৎ ২০১৬ সালের আগস্ট মাসে রেডমি কোম্পানি বাংলাদেশে সর্বপ্রথম তাদের প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু করে।

রেডমি মোবাইলের দাম ২০২৪

রেডমি মোবাইল এর দাম ৭০০০ টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।অল্প দামে রেডমি মোবাইলে পরিষ্কার ভাবে কথা বলা যায় এবং অত্যন্ত ভালো ভাবে ইন্টারনেট ব্যবহার করা যায়। তবে অল্প বাজেটের এই মোবাইলে ক্যামেরা খুব একটা ভালো নয়। অল্প বাজেট হওয়ায় রেডমি মোবাইলের চাহিদা পুরো বাংলাদেশ প্রচুর পরিমাণে রয়েছে, তবে নতুন মডেলের রেডমি মোবাইলের দাম ১৫০০০ টাকা থেকে শুরু।

আপনি যদি নতুন মডেলের রেডমি মোবাইল কিনতে চান, তাহলে আপনার ন্যূনতম বাজেট ১৫ হাজার টাকা হতে হবে। নতুন মডেলের রেডমি ফোনে রয়েছে ব্যাটারি লাইফ , উন্নত ডিসপ্লে, অত্যন্ত ভালো সাউন্ড সিস্টেম ,দুর্দান্ত ও প্রখর ক্যামের,স্মুথলি ইন্টারনেট ব্যবস্থা।

রেডমি মোবাইলের আসল পরিচয়

আমরা অনেকেই রেডমি ও শাওমি মোবাইলকে আলাদা ব্র্যান্ডের মোবাইল ভেবে থাকি।তবে রেডমি মোবাইল ব্র্যান্ড হলো শাওমির একটি সাবব্যান্ড। তাই শাওমি ব্যান্ডের তুলনায় অল্প বাজেটে রেডমি মোবাইল সেল করা হয়ে থাকে, এর প্রধান কারণ xiaomi মোবাইলের তুলনায় রেডমি মোবাইলে অল্প বাজেটের হার্ডওয়্যার ব্যবহার করে থাকে।

বাংলাদেশে রেডমি ফোনের কয়টি মডেল বা সিরিজ বিদ্যমান রয়েছে

বর্তমানে রেডমি ফোনের চারটি মডেল বা সিরিজ বাংলাদেশ বিদ্যমান রয়েছে।শুধুমাত্র বাংলাদেশে নয়, বাংলাদেশ সহ পুরো দক্ষিণ এশিয়ায় এই চারটি সিরিজে এর মোবাইল বাজারজাতকরণ করা হয়। নিচে রেডমি মোবাইলের চারটি সিরিজ সম্পর্কে আলোচনা করা হলোঃ

  • রেডমি সিরিজ
  • রেডমি নোট সিরিজ
  • রেডমি এ সিরিজ
  • রেডমি কে সিরিজ

রেডমি সিরিজ

কম বাজেটের মোবাইলের মধ্যে রেডমি সিরিজের মোবাইল পুরো এশিয়া মহাদেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। তবে রেডমি সিরিজের মোবাইল গুলোকে সাধারণত চার ভাগে ভাগ করা হয়ে থাকে অর্থাৎ একই মডেলের মোবাইলের মধ্যে চারটি আলাদা আলাদা ক্যাটাগরি বিদ্যমান থাকে।যথাঃ

  • ইন্ডিয়া
  • চায়না
  • জাপান
  • গ্লোবাল

একই মডেলের মোবাইলে ভিন্ন ভিন্ন ক্যাটাগরি বিদ্যমান থাকায়, অনেক সময় রেডমি মোবাইল এর নাম করনীতে পার্থক্য লক্ষ্য করা যায়। বর্তমানে বাংলাদেশে অল্প বাজেটে হাই- কনফিগারেশন এর মোবাইল হিসাবে রেডমি সিরিজের মোবাইল ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে।

রেডমি নোট সিরিজ

রেডমি মোবাইলের মধ্যে রেডমি নোট সিরিজ সবচেয়ে জনপ্রিয়। রেডমি নোট সিরিজের মোবাইল গুলো হাই বাজেট রেঞ্জ থেকে- লো বাজে রেঞ্জ পর্যন্ত অর্থাৎ সকল বাজেটে রেডমি নোট সিরিজের মোবাইল গুলো ক্রয় করা সম্ভব।
আরো পড়ুনঃ রবি নাম্বার কিভাবে দেখে-রবি সিমের নাম্বার দেখার উপায়
রেডমি নোট সিরিজের মোবাইল এর ক্যামেরা কোয়ালিটি, চার্জিং ব্যাক আপ, ইন্টারনেট স্পিড, ডিসপ্লে কোয়ালিটি ইত্যাদি ফোনের যাবতীয় বৈশিষ্ট্য হাই বাজেটের মোবাইল এর সাথে কম্পিটিশন করার মতো।

রেডমি এ সিরিজ

রেডমি মোবাইলের মধ্যে সবচেয়ে লো বাজেটে মোবাইল হলো রেডমি এ সিরিজের মোবাইল গুলো।
এখন পর্যন্ত রেডমি এ সিরিজের মোট চারটি মোবাইল বাজারে অ্যাভেলেবল রয়েছে, অর্থাৎ রেডমি এ সিরিজে চার মডেলের মোবাইল বাজারজাতকরণ করা হয়।

রেডমি মোবাইল ফোনের জনপ্রিয়তার কারণ

রেডমি মোবাইলের ডিজাইন

রেডমি মোবাইলের বাজেটের তুলনায় ডিজাইন অনেক আকর্ষণীয় ও সুন্দর হয়ে থাকে, ফলে রেডমি ফোন হাতে ধরা অবস্থায় এর লুক প্রিমিয়াম হিসেবে প্রদর্শিত হয়। যা দ্বারা আপনি হায়- রেঞ্জ মোবাইলের সাথে প্রতিযোগিতা করতে পারবেন।

রেডমি মোবাইলের অপারেটিং সিস্টেম

রেডমি স্মার্টফোনে এম আই ইউ আই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়ে থাকে। যার ফলে রেডমি মোবাইলে বাজেটের তুলনায় অধিক প্রযুক্তিগত বৈশিষ্ট্য ও গ্রাফিক্যাল অ্যানিমেশন দেখা যায় এবং রেডমি মোবাইলের সিকিউরিটি সিস্টেম অনেক শক্তিশালী।

রেডমি মোবাইলের ক্যামেরা

রেডমি মোবাইলের লো- রেঞ্জ বাজেট থেকে হাই- রেঞ্জ বাজেটে সকল মোবাইলের ক্যামেরা অত্যন্ত সুন্দর। কারণ redmi মোবাইলে হাই মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়। যার কারণে রেডমি মোবাইল তোলা ছবি অনেক সুন্দর ও স্পষ্ট হয়।

রেডমি মোবাইলের স্থিতিশীলতা

রেডমি মোবাইল অন্যান্য মোবাইলে তুলনায় দীর্ঘদিন ব্যবহার করা সম্ভব। রেডমি মোবাইলে উন্নত ডিসপ্লে,পার্স, প্রসেসিং, এবং হাই কোয়ালিটি ব্যাটারির বিদ্যমান রয়েছে,এর ফলে রেডমি মোবাইল গুলো দীর্ঘদিন টেকসই হয়।

রেডমি মোবাইল এ সাশ্রয় দাম

আমরা সকলেই জানি বাজারে অন্যান্য মোবাইলের তুলনায় অল্প বাজেটে মোবাইল হিসেবে রেডমি মোবাইল অনেক জনপ্রিয়। কারণ রেডমি মোবাইল অল্প বাজেটের মধ্যে হাই -কনফিগারেশন কোয়ালিটি দিয়ে থাকে এবং অন্যান্য মোবাইলের তুলনায় কম দামে বাজারজাতকরণ করা হয়।তাই সাশ্রয়ের দিক থেকে রেডমি মোবাইল বাংলাদেশের এক নম্বর রয়েছে।

নতুন মডেলের রেডমি মোবাইলের দাম

রেডমি মোবাইলের দাম

রেডমি নোট ৮ এর কোয়ালিফিকেশন

রেডমি কোম্পানির বর্তমানে মার্কেটে জনপ্রিয় কয়েকটি ফোনের মধ্যে রেডমি নোট ৮ অন্যতম। বাংলাদেশ এ রেডমি ফোন অফিসিয়াল ও আন-অফিসিয়াল দুই ভাবে পাওয়া যায়।রেডমি নোট ৮ মোবাইলের বর্তমান বাজার মূল্য ১৭ হাজার ৪৯৯ টাকা থেকে শুরু।

আপনি যদি রেডমি নোট ৮ ফোন অফিসিয়াল ভাবে কিনতে চান,তাহলে ফোনটি কিনতে আপনার ১৮ থেকে ১৯ হাজার টাকা লাগবে। redmi note 8 ফোনের কোয়ালিফিকেশন এর জন্য ফোনটির বাজারে ব্যাপক চাহিদা রয়েছে। তাহলে চলুন আর দেরি না করে রেডমি নোট ৮ ফোনের কোয়ালিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

রেডমি মোবাইলের দাম

শেষ কথা
বর্তমানে বাংলাদেশে জনপ্রিয় ফোন গুলোর মধ্যে অন্যতম হলো রেডমি ব্র্যান্ডের ফোন,রেডমি ব্রান্ডের ফোন গুলো অনেক উন্নত এবং এই ব্যান্ডের মোবাইলের মডেল গুলো প্রিমিয়াম কোয়ালিটি,যা ব্যবহারকারী কে প্রিমিয়াম লুক প্রদর্শন করে। এই ব্যান্ডের মোবাইল গুলো অন্যান্য ব্যান্ডের তুলনায় অত্যন্ত সস্তা এবং সাশ্রয়ী।

তাই আপনি যদি রেডমি মোবাইল কিনতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আশা করি রেডমি মোবাইলের দাম ২০২৪ আর্টিকেলটি আপনাকে উপকৃত করবে।এরকম গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমার ওয়েবসাইটে এসে নিয়মিত ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *