ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল যেভাবে করবেন

ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল যেভাবে করবেন

আমরা অনেকেই ফ্রী ফায়ার ম্যাক্স গেমটি খেলে থাকি। তাছাড়া প্রতি ফায়ার গেমটির খেলার এবং এত জনপ্রিয়তা পাওয়ার পিছনে একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ফ্রী ফায়ার ম্যাক্স গেমটির গ্রাফিক্স। এবং ফ্রি ফায়ার গেমটির সাধারণ ভার্সন এর সাথে সাথে রয়েছে আরো একটি অত্যাধুনিক সাজ সজ্জিত ভার্সন যার নাম ফ্রি ফায়ার ম্যাক্স।

তবে সমস্যা হলো বাংলাদেশ প্লে স্টোরে ফ্রি ফায়ার ম্যাক্স অফিসিয়াল ভাবে রিলিজ করা হয় নি। যার কারণে আমরা সহজে ফ্রি ফায়ার ম্যাক্স গেমটি ডাউনলোড বা ইনস্টল করে খেলতে পারছি না। আজকের আর্টিকেলে আপনাদের কে শেখাবো কিভাবে বাংলাদেশ থেকে ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করে গেমপ্লে করবেন। তো চলুন শুরু করা যাক।

ফ্রী ফায়ার কী?

আগেই বলেছি, ফ্রী ফায়ার একটি অনলাইন ব্যাটেল রয়্যাল শুটিং গেম। এর সিইও বা মালিক হলেন গ্যারেনা ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড। গ্যারেনা ফ্রি ফায়ার তাদের সংস্থা থেকে প্রকাশিত একটি অনলাইন গেম। গ্যারেনা ফ্রি ফায়ার গেমটি ২০১৭ সালে প্রকাশিত হয় এবং এই গেমটির ডেভেলপার সংস্থার নাম ১১১ স্টুডিও।

২০১৭ সালের দিকে যখন পাবজি গেম জনপ্রিয় হয়ে ওঠে, তখন সিংগাপুরের গারেনা কোম্পানি পাবজি গেমের সাথে প্রতিযোগিতা করার জন্য গারেনা ফ্রী ফায়ার নামে একটি গেম প্রকাশ করে। যদিও দুটি গেমের মধ্যে কিছু পার্থক্য ছিল। যেমন, পাবজি একটি কম্পিউটার গেম ছিল, অন্যদিকে ফ্রি ফায়ার গেমটি অ্যান্ড্রয়েড এবং আইওএস বা আইফোনের জন্য প্রকাশিত হয়েছিল।

ফ্রি ফায়ার গেমটি মূলত জনপ্রিয় হয়ে ওঠে যখন করোনাভাইরাস বা কোভিড-১৯ মহামারীর কারণে সবাই ঘরে বন্দি হয়ে যায়। সেই সময় অধিকাংশ মানুষ নিজেদের বিরক্তিকর জীবন থেকে বেরিয়ে আসার জন্য ফ্রি ফায়ার গেমটি ডাউনলোড করে এবং পরবর্তীতে তা খেলে।

পাবজির চেয়ে ফ্রি ফায়ার গেমটির বেশি জনপ্রিয়তার কারণ হচ্ছে ফ্রি ফায়ার গেমটিতে যথেষ্ট পরিমাণে ভালো গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে। যার কারণে এটি একজন গেমারকে সহজেই আকৃষ্ট করতে পেরেছে। যা পরবর্তীতে বাড়তেই থাকে এবং এখনও ফ্রি ফায়ার সর্বশ্রেষ্ঠ মোবাইল গেমের তালিকায় রয়েছে।

ফ্রী ফায়ার ম্যাক্স বাংলাদেশ

ফ্রি ফায়ার জনপ্রিয়তা পাওয়ার পর ২০১৮ সালে গারেনা তাদের বিকল্প ভার্সন ফ্রী ফায়ার ম্যাক্স লঞ্চ করে। ফ্রি ফায়ারের মতোই ফ্রী ফায়ার ম্যাক্স ও অনেক জনপ্রিয় হয়ে ওঠে। এরপর ধীরে ধীরে ফ্রি ফায়ার ম্যাক্সে গারেনা কম্পানি গ্রাফিক্সের পরিবর্তন আনতে থাকে। ফ্রী ফায়ার ম্যাক্স’র জনপ্রিয়তার কারণ হলো এর আলাদা কিছু অপশন এবং গ্রাফিক্স।

এখন প্রশ্ন হচ্ছে ফ্রী ফায়ার ম্যাক্স বাংলাদেশে কেন নেই। এই প্রশ্নটির উত্তর আমার অজানা। কিন্তু একজন গেমার কখনোই থেমে থাকে না। সে তার পছন্দের জিনিসটি যেভাবেই হোক অর্জন করে নেয়। এ কারণেই আমরা ফ্রী ফায়ার ম্যাক্স বাংলাদেশ থেকে ডাউনলোড করে ইনস্টল করতে পারব। এই লেখায় আমি পূর্ণাঙ্গ গাইডলাইন দেবো কিভাবে বাংলাদেশ থেকে ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করবেন।

ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল

ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করা যায় না কারণ বাংলাদেশ থেকে সরাসরি ডাউনলোড করা যায় না। তাই আমাদের একটি কৌশল অবলম্বন করতে হবে। এই পদ্ধতিগুলি ব্যবহার করার জন্য অবশ্যই আপনার একটি ভিপিএন প্রয়োজন হবে। ভিপিএনটি ফ্রি বা প্রিমিয়াম যেকোনো সংস্করণের হলেই হবে। তো প্রথমে একটি ভিপিএন ইনস্টল করুন।

ভিপিএন ডাউনলোড করে ইনস্টল করুন এবং কানেক্ট করুন। আর যদি ভিপিএন ডাউনলোড বা ইনস্টল করতে না পারেন তাহলে নিচের মতো করে করতে পারেন।

দ্রষ্টব্য: এখানে আমি উল্লেখ করেছি যে আমি Vast VPN ব্যবহার করেছি। এমন নয় যে আপনার এই ভিপিএনটি ব্যবহার করা লাগবে, আপনি যেকোনো একটি ভিপিএন ব্যবহার করতে পারেন।

VPN – ভিপিএন ইন্সটল করবেন যেভাবে

  • ভিপিএন ইন্সটল করার জন্য প্রথমে আপনার মোবাইল থেকে প্লে স্টোরে যান এবং সার্চ বারে ভিপিএন টাইপ করুন।
  • তারপর সার্চ বারে “Vast” টাইপ করুন। সার্চ বারে “Vast” টাইপ করার পর সর্বপ্রথম যে রেজাল্টটি দেখতে পাবেন সেটি ক্লিক করুন।
  • তারপর ইনস্টল করে নিন।
  • ইনস্টল করার সময় কিছুক্ষণ সময় লাগবে ডাউনলোডের জন্য। ডাউনলোড এবং ইনস্টল করা হয়ে গেলে “Open” লেখায় ক্লিক করুন।
  • এখন ভিপিএনটিকে কানেক্ট করতে নিচের পাওয়ার আইকনে ক্লিক করতে হবে। অর্থাৎ আপনার ফোনের হোম পেজে।
  • তারপর কানেক্ট করে নিন এবং একটি কথা আপনার উচিত একটি নতুন জিমেইল একাউন্ট ব্যবহার করা। আর যদি না করেন তাহলে আপনার মোবাইল থেকে প্লে স্টোরের ক্যাশে ডিলিট করে দিতে হবে।

ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড করার নিয়ম

ভিপিএন কানেক্ট করার পর প্লে স্টোরে প্রবেশ করে সার্চ বক্সে “ফ্রি ফায়ার ম্যাক্স” লিখে সার্চ দিন। এরপর দেখুন ফ্রি ফায়ার ম্যাক্স চলে এসেছে কিনা। না বুঝলে নিচের স্ক্রিনশট দেখুন আমি কীভাবে ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড করলাম।

তো ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করা শেষ হয়ে গেছে। এখন গেম ইনস্টল করে গেমপ্লে করুন এবং মজা নিন। আর্টিকেলটি যদি আপনার উপকারে আসে তাহলে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে ভুলবেন না। সকল বন্ধু মিলে ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করে একসঙ্গে মজা নিন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *