ফেসবুক ডাউনলোড | যেভাবে ফ্রি ফেসবুক ডাউনলোড করবেন

ফেসবুক ডাউনলোড | যেভাবে ফ্রি ফেসবুক ডাউনলোড করবেন

আসসালামু আলাইকুম। আজকের এই পোস্টে যে বিষয়টি নিয়ে আলোচনা করব, তা আপনাদের অনেক উপকারে আসবে বলে মনে করি। আজকের আর্টিকেলের মূল বিষয় হলো, ফেসবুক ডাউনলোড করবেন কীভাবে। আমরা যখন নতুন কোনো স্মার্টফোন কিনি, তখন সব ফোনের ভেতরেই ফেসবুক সফটওয়্যার থাকে না। তখন আমাদের ফেসবুক অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হয়।

কিভাবে গুগল প্লে স্টোর থেকে ফেসবুক সফটওয়্যার ডাউনলোড করবেন তা আমি আজকের এই আর্টিকেলে স্টেপ বাই স্টেপ আপনাদের দেখিয়ে দেব। চলুন তাহলে আর বেশি না কথা বলে দেখে নেওয়া যাক ফেসবুক ডাউনলোড করবেন কিভাবে?

ফেসবুক ডাউনলোড | ফেসবুক সফটওয়্যার ডাউনলোড

প্রিয় বন্ধুরা, আপনি যখন গুগল প্লে স্টোর থেকে ফেসবুক অ্যাপসটি ডাউনলোড করতে চাইবেন, তখন আপনার অবশ্যই প্লে স্টোর অ্যাপটির প্রয়োজন হবে। অনেক সময় দেখা যায় যে কিছু কিছু ফোনে গুগল প্লে স্টোর সফটওয়্যারটি থাকে না। তাই আপনাকে আগে প্লে স্টোর অ্যাপটি ডাউনলোড করতে হবে। কিভাবে প্লে স্টোর সফটওয়্যার ডাউনলোড করবেন তা জানতে গুগলে সার্চ করে বিস্তারিত দেখুন।

আর যদি আপনার মোবাইলে প্লে স্টোর থাকে, তাহলে আপনার মোবাইলে থাকা প্লে স্টোরে গিয়ে সার্চ বক্সে টাইপ করুন ফেইসবুক। এরপর ফেসবুক অফিসিয়াল অ্যাপসটি ডাউনলোড করুন।

আপনি চাইলে ফেসবুক অ্যাপসটি এখানে ক্লিক করে ডাউনলোড করতে পারেন।

ফেসবুক লাইট অ্যাপস ডাউনলোড

ফেসবুক লাইট একটি বহুল ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইট সংস্করণ অ্যাপ। এটির সাহায্যে কম র‍্যামের ফোনে বন্ধু, পরিবার ও নতুনদের সাথে বার্তা, ভয়েস কল, ভিডিও কল করা যায়। আমরা যারা স্মার্টফোন ব্যবহার করি, তারা কমবেশি সকলেই এই অ্যাপের সঙ্গে পরিচিত। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপ ব্যবহার করতে পছন্দ করেন।

ফেসবুক প্রতিষ্ঠান তাদের এই অ্যাপটি প্রকাশ করেছে। বন্ধুদের সাথে যোগাযোগ রাখা আগের চেয়ে দ্রুত এবং সহজ হয়েছে। অ্যাপটিতে অনেক ধরনের সুবিধা রয়েছে, নিচে বৈশিষ্ট্যসহ সকল বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আরো দেখুন: নতুন ফেসবুক ডাউনলোড

বৈশিষ্ট্যসমূহ

  • বন্ধু এবং পরিবারের সঙ্গে যুক্ত থাকুন
  • স্ট্যাটাস আপডেট পোস্ট করুন এবং আপনার জগতে কী চলছে তা আপনার বন্ধুদের জানাতে ফেসবুক ইমোজি ব্যবহার করুন
  • ফটো এবং আপনার প্রিয় মেমস শেয়ার করুন
  • বন্ধুরা যখন আপনার পোস্টে লাইক বা কমেন্ট করে তখন নোটিফিকেশন পান
  • স্থানীয় সামাজিক ইভেন্ট খুঁজুন, RSVP করুন এবং বন্ধুদের সঙ্গে দেখা করার পরিকল্পনা করুন
  • আপনার বন্ধুদের পোস্টে নিজের কমেন্ট বা রিঅ্যাকশন যোগ করে তাদের সঙ্গে যোগাযোগ করুন
  • ফটো অ্যালবামে ফটো যোগ করে সংরক্ষণ করুন
  • সর্বশেষ খবর পেতে মানুষকে ফলো করুন
  • রিভিউ, খোলার সময় এবং ছবি দেখতে স্থানীয় ব্যবসা অনুসন্ধান করুন
  • ফেসবুক মার্কেটপ্লেসে স্থানীয়ভাবে কেনাবেচা করুন

আপনি চাইলে ফেসবুক লাইট অ্যাপসটি এখানে ক্লিক করে ডাউনলোড করতে পারেন।

ফ্রি ফেসবুক ডাউনলোড

আমাদের মধ্যে ফেসবুক ব্যবহার করি না এমন মানুষ মনে হয় খুঁজে পাওয়া যাবে না। আমরা কমবেশি হলেও প্রতিদিন ফেসবুক ব্যবহার করি। এখন বিষয় হলো ফেসবুক যেহেতু এতটা জনপ্রিয় তবে কি এটি গুগল প্লে স্টোরে নাই? হ্যা অবশ্যই আছে। তাহলে কেনো এই পোস্ট, ফ্রি ফেসবুক ডাউনলোড করার সহজ উপায় নিয়ে কথা হচ্ছে ? আপনি যদি নজর দিয়ে দেখেন তাহলে কিছু কিছু এন্ড্রোয়েড ফোনে ফেসবুক এর বর্তমান ভার্সন গুলো সাপোর্ট করছে না, অথবা নেই।

তাই আজ আমি আপনাদেরকে জানিয়ে দেবো, কিভাবে সকল প্রকার এন্ড্রোয়েড ফোনে ফেসবুক ব্যবহার করবেন। প্রথমে বলে রাখছি ফেসবুক ইনস্টল করার জন্য শুরুতে দেখবেন আপনার এন্ড্রোয়েড ভার্সন কত। কারণ ফেসুবক কর্তৃপক্ষ বলেছে তাদের ফেসবুক অ্যাপ সকল ডিভাইসে রান করবে মানে ফেসবুক কম বেশি সকল ডিভাইসে নিজের মতো করে জায়গা দখল করে রাখে। তাই ফেসবুক সকল ডিভাইসে চলবে। এই এন্ড্রোয়েড ভার্সনটি আপনার জন্য কোন অসুবিধা হবে না।  আর সহজেই আপনার ফোনে ইনস্টল করতে পারবেন। কিছু কিছু অ্যাপস ডাউনলোড করার জন্যে এন্ড্রয়েড ভার্সন অনেক প্রয়োজন।

শুরুতে আপনার মোবাইলে থাকা প্লে স্টোরে গিয়ে সার্চ বারে গিয়ে ফেসবুক লিখে সার্চ করুন। এরপরে ইনস্টল বাটনে ক্লিক করে ইনস্টল করুন।

আপনি যদি এভাবে ইনস্টল করতে না পারেন অথবা খুঁজে না পান, তাহলে এখানে ক্লিক করে সরাসরি ফেসবুক অ্যাপসটি ডাউনলোড করতে পারেন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *